টয়োটা স্টলিং ইস্যুতে ২.৪ মিলিয়ন প্রিয়াস এবং অরিসকে স্মরণ করে

টয়োটা প্রাইস এবং অরিস হাইব্রিডের ২.৪৩ মিলিয়ন উদাহরণকে স্মরণ করছে যে উদ্বেগ নিয়ে গাড়িগুলি ‘ফেইলসেফ’ মোডে যাওয়ার সময় সাধারণত লিম্প-হোম মোড হিসাবে পরিচিত হওয়ার সময় শক্তি হারাতে পারে। ২০০৮ সালের অক্টোবর থেকে নভেম্বর ২০১৪ এর মধ্যে নির্মিত প্রিয়াস, প্রিয়াস+ এবং অরিস হাইব্রিডের উদাহরণগুলি প্রভাবিত হয়।
বেশিরভাগ গাড়ি (1.25 মিলিয়ন) জাপানে রয়েছে, 830,000 উত্তর আমেরিকাতে রয়েছে। আরও 290,000 ইউরোপে এবং 55,519 যুক্তরাজ্যে রয়েছে। যে গাড়িগুলি প্রভাবিত হয় সেগুলি ডিলারদের দ্বারা পরিচালিত একটি সফ্টওয়্যার প্যাচ দিয়ে স্থির করা যেতে পারে।
বিজ্ঞাপন – নিবন্ধ নীচে অবিরত

গাড়িগুলি যখন তাদের মনিটরিং সিস্টেমগুলি গাড়ির সিস্টেমগুলির মধ্যে কোথাও কোনও সমস্যা সনাক্ত করে তখন লিম্প-হোম মোডে প্রবেশের জন্য ডিজাইন করা হয়েছে। এই জাতীয় মোডগুলি ইঞ্জিনটি যে পরিমাণ শক্তি বিকাশ করতে পারে তা সীমাবদ্ধ করে এবং গাড়ির সর্বোচ্চ গতি সীমাবদ্ধ করতে পারে, সাধারণত প্রায় 30 বা 40mph এর মধ্যে।
যখন অরিস এবং প্রিয়াসের প্রভাবিত মডেলগুলি তাদের হাইব্রিড সিস্টেমের সাথে একটি ত্রুটি অনুসরণ করে লিম্প-হোম মোডে প্রবেশ করে, তবে, টয়োটা সনাক্ত করেছে যে গাড়িগুলি শক্তি এবং স্টল হারাতে পারে-যদিও যানবাহনের ব্রেক এবং স্টিয়ারিং এখনও কাজ করবে।
এই স্মরণটি সেপ্টেম্বরে টয়োটা দ্বারা জারি করা পূর্ববর্তী ক্রিয়া অনুসরণ করে, যা সর্বশেষতম প্রিয়াস হ্যাচব্যাক এবং সি-এইচআর হাইব্রিড এসইউভি-র হাইব্রিড সিস্টেমগুলিতে একটি সম্ভাব্য আগুনের ঝুঁকির সাথে সম্পর্কিত-যদিও লিম্প-হোম মোড রিক্যালটি প্রিয়াস এবং পূর্ববর্তী প্রজন্মের উদাহরণগুলিকে প্রভাবিত করে এবং প্রভাবিত করে অরিস হাইব্রিড।
সংস্থার প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে: “টয়োটা একটি সুরক্ষা পুনরুদ্ধার পরিচালনা করছে যা যুক্তরাজ্যে প্রিয়াস, প্রিয়াস+ এবং অরিস হাইব্রিড মডেল জড়িত। 55,519 যানবাহন প্রভাবিত হয়েছে যা অক্টোবর ২০০৮ থেকে নভেম্বর ২০১৪ পর্যন্ত উত্পাদিত হয়েছিল।
“জড়িত যানবাহনগুলি নির্দিষ্ট হাইব্রিড সিস্টেমের ত্রুটিগুলির প্রতিক্রিয়া হিসাবে একটি ব্যর্থতা ড্রাইভিং মোডে প্রবেশের জন্য ডিজাইন করা হয়েছিল। টয়োটা আবিষ্কার করেছে যে বিরল পরিস্থিতিতে গাড়িটি উদ্দেশ্য অনুসারে কোনও ব্যর্থতা ড্রাইভিং মোডে প্রবেশ করতে পারে না। যদি এটি ঘটে থাকে তবে যানবাহনটি শক্তি এবং স্টল হারাতে পারে। পাওয়ার স্টিয়ারিং, ব্রেকিং এবং সহায়ক সিস্টেমগুলি যেমন টার্ন সিগন্যালগুলি কার্যকর থাকবে।
“টয়োটা ডিলাররা বিনা মূল্যে সমস্ত জড়িত যানবাহনের জন্য সফ্টওয়্যারটি আপডেট করবে এবং ডিভিএসএ নির্দেশিকা অনুসারে পুনরুদ্ধার করা হবে।”
আপনি কি ক্ষতিগ্রস্থ গাড়ির একটি মালিক? আমাদের নীচের মন্তব্য বিভাগে আপনার চিন্তাভাবনাগুলি জানতে দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

হট টিনি জন কুপার ডেট্রয়েটহট টিনি জন কুপার ডেট্রয়েট

মিনিটে হ্যাচ রেস ওয়ার্কস ওয়ার্কস ওয়ার্কস ইন ডেট্রয়েট মোটর শোতে ঠিক এখানে উন্মুক্ত তার বর্তমান তিন-দরজা হ্যাচের একটি জেসিডাব্লু সংস্করণ দিয়ে পারফরম্যান্স মার্কেটে পুনরায় প্রবেশ করছে। 228bhp 2.0-লিটার টার্বোচার্জড ইঞ্জিন

জাগুয়ার এক্সএফআর-এস স্পোর্টব্রেক খুব এস্টেট আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছেজাগুয়ার এক্সএফআর-এস স্পোর্টব্রেক খুব এস্টেট আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে

জাগুয়ার আমাদের উচ্চ-পারফরম্যান্স এক্সএফ স্পোর্টব্রেক তৈরি করবে কিনা তা সম্পর্কে অনুমান করে চলেছে, তবে আমাদের এখন জোরালো উত্তর রয়েছে। কেবল একটি এক্সএফআর স্পোর্টব্রেক তৈরির পরিবর্তে, জাগুয়ার তার পরিসীমাটির সবচেয়ে দরকারী